চরম দু:সংবাদঃ শেষ হতে বসেছে মুম্বাইয়ের আইপিএল স্বপ্ন

সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচের আগে কঠিন সমীকরণের সামনে অবস্থান করছে মুম্বাই ইন্ডিয়ান্স। প্লে-অফ খেলার সম্ভাবনা একেবারে নিভে না গেলেও সেই আশা একেবারেই মিটমিট করে জ্বলছে আসরের পাঁচ বারের চ্যাম্পিয়নদের। শেষ চারে উঠতে এক কথায় অসম্ভবকে সম্ভব করতে হবে রোহিত শর্মাদের।

এ ছাড়া প্লে-অফ নিশ্চিতে প্রথম শর্ত হিসেবে টস ভাগ্যও নিজেদের পক্ষে থাকতে হবে মুম্বাইয়ের। এ দিন হায়দরাবাদের বিপক্ষে অবশ্যই আগে ব্যাটিং করতে হবে রোহিতদের। হায়দরবাদের অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে আগে ব্যাটিং নিলে বল মাঠে গড়ানোর আগেই ধুলিস্মাৎ হয়ে যাবে মুম্বাইয়ের শেষ চারে ওঠার স্বপ্ন।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ১৩ ম্যাচ শেষে ছয়টি জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের ছয় নম্বরে অবস্থান করছে মুম্বাই। আর ১৪ ম্যাচে সাতটি জয়ে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরে থাকায় প্লে-অফে এক পা দিয়ে রেখেছে কলকাতা নাইট রাইডার্স। তাছাড়া ইয়ন মরগানের দল রানরেটে কয়েক গুণ এগিয়ে থাকায় শেষ ম্যাচে শুধু জিতলেই চলবে না মুম্বাইকে।

শুক্রবার (৮ অক্টোবর) হায়দরাবাদের বিপক্ষে আগে ব্যাটিং করার পাশাপাশি আরো কঠিন একটি শর্ত পূরণ করতে হবে তাদের। এই ম্যাচে অন্তত ১৭১ রানে জিততে হবে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের। এসব অবিশ্বাস্য শর্ত পূরণ করতে পারলে তবেই মিলবে শেষ চারের টিকিট।

এমন পাহাড় সমান রানের ব্যবধানে জিততে ২০১৭ সালের দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ম্যাচের ফর্ম ফিরিয়ে আনতে হবে মুম্বাইকে। সেবার দিল্লিকে ১৪৬ রানে হারিয়েছিল মুকেশ আম্বানির মালিকানাধীন ফ্র্যঞ্চাইজিটি। আইপিএলে ইতিহাসে এত বড় রানের জয়ের কীর্তি করে দেখাতে আর কোনো দল।

এবারের আইপিএলে শেষ চারের টিকিটি আগেই নিশ্চিত করেছে দিল্লি, চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। আর আসরের প্রথম দল হিসেবে পে-অফের লড়াই থেকে সবার আগে ছিটকে পড়েছে হায়দরাবাদ।

Leave a Reply

Your email address will not be published.