বাংলাদেশ দল আরব আমিরাতে যাবে আজ

বাংলাদেশ দল গত পরশু মাসকাটে ওমান এ-দলকে প্রস্তুতি ম্যাচে ৬০ রানে হারায়। শনিবার বিশ্রামে ছিলেন ক্রিকেটাররা। শ্রীলংকা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে আজ সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ দল। সেখানে দলের সঙ্গে যোগ দেবেন সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ দলের সঙ্গে আজ ভাড়া করা বিমানে ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতে যাবে শ্রীলংকা এবং ওমান দলও। আইপিএল শেষ করে মোস্তাফিজ এরই মধ্যে আরব আমিরাতে বাংলাদেশের টিম হোটেলে উঠেছেন।

সাকিবও আজ টিম হোটেলে উঠবেন। তার দল কলকাতা নাইটরাইডার্স আইপিএলের প্লে-অফ নিশ্চিত করলেও সাকিবের খেলার সুযোগ হচ্ছে না।

ওমান এ-দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ শেষে তরুণ ব্যাটসম্যান শামীম হোসেন বলেন, ‘আমরা নতুন কন্ডিশনে এসেছি। এখানে যত ম্যাচ খেলব তত দলের জন্য ভালো। আমাদের ব্যাটাররা সবাই ভালো ব্যাট করেছে। উইকেট ভালো ছিল। আমাদের ব্যাটাররা বিশ্বকাপেও অনেক ভালো করবে।’

আরব আমিরাতে পৌঁছে সবাইকে কোয়ারেন্টিন করতে হবে। ১২ ও ১৪ অক্টোবর শ্রীলংকা এবং আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ১৭ অক্টোবর বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড।

বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ পিঠের চোটে ভুগছেন। টি ২০ বিশ্বকাপের আগে তিনি ঝুঁকি নিতে চান না। শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও এজন্য খেলেননি।

প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহর পরিবর্তে বাংলাদেশ একাদশকে নেতৃত্ব দিয়েছেন লিটন দাস। স্বাগতিকদের উড়িয়ে ব্যাটে-বলে দারুণ প্রস্তুতি হয়েছে লাল-সবুজের প্রতিনিধিদের। আজ সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে একদিন কোয়ারেন্টিনে থাকতে হবে দলকে।

বাংলাদেশ দলে শনিবার অন্তর্ভুক্ত হয়েছেন পেসার রুবেল হোসেন। এ দুটি প্রস্তুতি ম্যাচের একটিতে মাহমুদউল্লাহকে না-ও পাওয়া যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.