টিভিতে দেখা যাবে না বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১-এ নিজেদের প্রথম আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার এই ম্যাচটি দেখা যাবে না টেলিভিশনে।আগামী ১৭ অক্টোবর বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে বাংলাদেশ। তার আগেই খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ, যার প্রথমটি মঙ্গলবার রাতে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার এই ম্যাচটি টেলিভিশনের কোনো চ্যানেলে দেখানো সম্ভব হবে না আইসিসির নিয়মের জটিলতার কারণে। বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচসহ সকল ম্যাচ সম্প্রচারের দায়িত্ব থাকে আইসিসির নিযুক্ত প্রতিষ্ঠানের। যদি সেই প্রতিষ্ঠান কোনো ম্যাচ সম্প্রচার না করে তাহলে বাইরের কোম্পানি আর সেগুলো টেলিভিশনে দেখাতে পারে না।

ফলে বাংলাদেশের কোনো চ্যানেল ম্যাচটি সম্প্রচার করতে পারছে না। বাংলাদেশ একাদশ ও ওমান ‘এ’ দলের মধ্যকার ম্যাচটি অবশ্য সম্প্রচার করেছিল বাংলাদেশের ক্রীড়াভিত্তিক চ্যানেল টি-স্পোর্টস। বাংলাদেশে ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটিও সম্প্রচারের আগ্রহ ছিল তাদের, কিন্তু আইসিসির নিয়মের বেড়াজালে পড়ে সেটা সম্ভব হচ্ছে না।

তাই এই ম্যাচটি আর টেলিভিশনে দেখা যাবে না। তবে ম্যাচটির বল বাই বল স্কোর দেখতে পারবেন। সাধারণত, বিশ্বকাপের মূল লড়াই শুরুর আগের প্রস্তুতি ম্যাচগুলোও টেলিভিশনে সম্প্রচার করা হয়ে থাকে। তবে এবার সেই চর্চার বিপরীত চিত্র দেখা যাচ্ছে। জানা গেছে, এবার খুবই কম সংখ্যক প্রস্তুতি ম্যাচ টিভিতে সম্প্রচার করা হবে।

একনজরে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, শেখ মেহেদী হাসান, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শামীম হোসেন পাটোয়ারি, রুবেল হোসেন (স্ট্যান্ডবাই)।

একনজরে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয়া ডি সিলভা (সহ-অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ভানুকা রাজাপক্ষে, চারিথ আসালাঙ্কা, অভিষকা ফার্নান্দো, পাথুম নিসাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিষ থিকশানা, আকিলা ধনঞ্জয়া, চামিকা করুনারত্নে, লাহিরু কুমারা, দুশমন্থ চামিরা ও বিনুরা ফার্নান্দো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *