আইসিসির শীর্ষ ‘১০’ ক্রিকেটারের তালিকায় সাকিব

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সংক্ষিপ্ততম ফরম্যাটের বিশ্বকাপের সপ্তম আসরকে সামনে রেখে আইসিসি ‘লিডিং লাইটস’ ক্যাটাগরিতে ১০ শীর্ষস্থানীয় ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। সেখানে আছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

এখানে স্থান পেয়েছেন তারাই, যারা ধারাবাহিক নৈপুণ্য প্রদর্শন করেছেন বিশ্বকাপের মঞ্চে। তালিকায় থাকা ১০ ক্রিকেটারের মধ্যে কেবল সাকিব ও ক্রিস গেইল এবারের বিশ্বকাপে অংশ নিচ্ছেন।

সাকিবকে নিয়ে আইসিসি লিখেছে, ‘তালিকার একমাত্র খেলোয়াড় সাকিব, যিনি বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে পারেননি। সংগ্রাম করতে থাকা একটি দলের হয়ে সাকিব কতটা ধারাবাহিক তার সেই অর্জনই প্রমাণিত হচ্ছে।’

আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে আরও বলা হয়, ‘বিশ্বকাপের প্রথম আসরে খেলা মাত্র ৮ ক্রিকেটার এবারও বিশ্বকাপ খেলবেন, সাকিব তাদের একজন। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে সাকিব অন্যতম গ্রেট অলরাউন্ডার।’

একনজরে টি-টোয়েন্টি বিশ্বকাপে আইসিসির ‘লিডিং লাইটস’ তালিকা

শহীদ আফ্রিদি (৩৪ ম্যাচে ৩৯ উইকেট ও ৫৪৬ রান)
সাকিব আল হাসান (২৫ ম্যাচে ৩০ উইকেট ও ৫৬৭ রান)
স্যামুয়েল বদ্রি (১৫ ম্যাচে ২৪ উইকেট)
এবি ডি ভিলিয়ার্স (৩০ ম্যাচে ৩০ ক্যাচ ও ৭১৭ রান)
তিলকরত্নে দিলশান (৩৫ ম্যাচে ৮৯৭ রান)

ক্রিস গেইল (২৮ ম্যাচে ৯২০ রান)
মাহেলা জয়াবর্ধনে (৩১ ম্যাচে ১০১৬ রান)
বিরাট কোহলি (১৬ ম্যাচে ৭৭৭ রান)
লাসিথ মালিঙ্গা (৩১ ম্যাচে ৩৮ উইকেট)
কেভিন পিটারসেন (১৫ ম্যাচে ৫৮০ রান)

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

Leave a Reply

Your email address will not be published.