বিশ্বসেরা অধিনায়ক কোহলির বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন গৌতম গম্ভীর

আন্তর্জাতিক ক্রিকেটে ডিআরএস নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। ডিন এলগারের এক রিভিউ নিয়ে ক্ষোভে ফুঁসছেন তিনি। অধিনায়ক বিরাট কোহলিসহ ভারতের অনেক ক্রিকেটারই ডিআরএসের সিদ্ধান্ত নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

কিন্তু কোহলির এমন প্রতিক্রিয়া মোটেই পছন্দ হয়নি ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীরের। তার মতে, একজন অধিনায়কের মুখে এসব কথা শোভা পায় না। বিশেষ করে ভারত দলের অধিনায়ক হয়ে তো নয়-ই। কোহলিকে ‘অপরিপক্ক’ আখ্যা দিয়ে রীতিমত ধুয়ে দিয়েছেন গম্ভীর। বিস্ফোরক মন্তব্য করলেন তিনি কোহলির বিরুদ্ধে।

তিনি বলেন, ‘এটা সত্যিই খারাপ হয়েছে। কোহলি যা করল, স্টাম্প মাইকের কাছে গিয়ে সেভাবে প্রতিক্রিয়া জানাল, সেটা সত্যিই অপরিপক্কতার পরিচয়। এটা আপনি একজন আন্তর্জাতিক অধিনায়কের কাছ থেকে আশা করেন না, একজন ভারতীয় অধিনায়কের কাছ থেকে তো নয়-ই। কারণ প্রযুক্তি আপনার হাতে নেই। এসব করে কোহলি কখনও তরুণদের আইডল হতে পারবে না।’

এর সঙ্গে রিভিউ নিয়ে বেঁচে ফেরা প্রথম টেস্টের সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়ালের প্রসঙ্গটিও তোলেন গম্ভীর। কোহলিকে উদ্দেশ্য করে গম্ভীর বলেন, ‘আপনি একইভাবে প্রতিক্রিয়া দেখিয়েছেন যখন লেগ-সাইডে ক্যাচবিহাইন্ড আবেদন ছিল। ডিন এলগারও সেভাবে প্রতিক্রিয়া দেখাননি।

সেই মায়াঙ্ক আগরওয়ালের আবেদনের সময়, এটি খালি চোখে দেখা গিয়েছিল। কিন্তু এলগার সেভাবে প্রতিক্রিয়া দেখায়নি।’ উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২১তম ওভারে ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনের বল গিয়ে আঘাত হানে এলগারের প্যাডে। ভারতের এলবিডব্লিউর আবেদনে ইতিবাচক সাড়াও দেন আম্পায়ার মারাইস ইরাসমাস। পরে দক্ষিণ আফ্রিকার রিভিউতে বল ট্র্যাকিংয়ের সময় দেখা যায় ডেলিভারিটা চলে যেতো স্টাম্পের ওপর দিয়ে।

আর বল ট্র্যাকিংয়ের এই টেকনোলজিতে সন্দেহ পোষণ করেন কোহলি। বিরক্ত কোহলিকে স্ট্যাম্প মাইক্রোফোনে বলতে শোনা গেছে, ‘নিজেদের দল যখন বল চকচকে বানায়, তখন তাদের ওপর মনোযোগ দাও, প্রতিপক্ষের ওপর নয়। সবসময় লোকজনকে ধরার চেষ্টা চলছেই।’ কোহলি আরও বলেন, ‘ব্রডকাস্টাররা এভাবেই টাকা কামায়। ওয়েল ডান ডিআরএস। (কটাক্ষের সুরে) খুব ভালো কাজ হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *