তামিমের সাথে ব্যাটিং করতে আমার সবসময় ভালো লাগে : ইমরুল কায়েস

বিগত এক যুগেরও বেশি সময় ধরে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম বড় সমস্যা ওপেনিং জুটি নিয়ে। এক প্রান্তে তামিম ইকবাল টিকে থাকলেও তার সাথে যোগ্য উত্তরসূরি খুঁজে পাওয়া যায়নি গত একযুগ ধরে। এই সময়ে তামিম ইকবালের সাথে দেখা গেছে কমপক্ষে ১৫ ওপেনারকে।

কিন্তু তামিম ইকবালের সাথে ক্যারিয়ার লম্বা করতে পারেনি কেউই। মাঝে কিছুদিন তামিম ইকবালের সাথে ভালই জুটি গড়েছিলেন ইমরুল কায়েস। দীর্ঘদিন ধরে জাতীয় দলকে সার্ভিস দিয়েছিলেন এই দুই ওপেনিং জুটি। বিশেষ করে ২০১৫ সালে পাকিস্তানের বিপক্ষে খুলনা টেস্টে রেকর্ড ৩১২ রানের ওপেনিং পার্টনারশিপ করেছিলেন এই দুই ব্যাটসম্যান।

এছাড়া বাংলাদেশ জাতীয় দলের হয়ে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ পার্টনারশিপ পড়েছেন তারা। কিন্তু দীর্ঘদিন ধরে জাতীয় দল থেকে বাইরে রয়েছেন ইমরুল কায়েস। তরুণ ওপেনার ও খেলতে পারছে না ঠিকঠাক মত। এই সময় বারবার আলোচনার মধ্যে আসলেও জাতীয় দলে সুযোগ পাননি তিনি। তবে তামিমের সঙ্গে জুটি নিয়ে ইমরুল ফিরে গেলেন অতীতে।

জানিয়েছেন তার সঙ্গে ব্যাটিং করতে নামলেই অতীতের কথা ভেবে ভালো লাগে, “ভালো লাগছিল তামিমের সঙ্গে ব্যাটিং করে। আমার মনে হয় তামিমের সঙ্গে ব্যাটিং করলে, তার সঙ্গে ওপেনিং করার সময়টা আমি অনুভব করি, ভালো লাগে। আর টিমের প্রয়োজনে যেভাবে খেলা প্রয়োজন ছিল আমি তামিম সেভাবে খেলার চেষ্টা করেছি।”

গতকাল ইন্ডিপেন্ডেন্স কাপে তামিম-ইমরুল খেলছেন ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে। দুজনে আজ বিসিবি নর্থ জোনের বিপক্ষে দারুণ এক জুটিও গড়েছিলেন। তামিম ৩৫ রান করে আউট হলে ৫৩ রানে ভাঙে এই জুটি। ইমরুল থামেন ৭১ রান করে, জয়ের ভিত গড়ে দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *