মাত্র ২৮ ওভার বল করে সেরা বোলারদের শীর্ষে মুস্তাফিজ!

এবারের আইপিএলে বাংলাদেশ থেকে একমাত্র সুযোগ পেয়েছে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। দিল্লী ক্যাপিটালসের চলতি আসরে কাটার মাস্টার প্রথম ম্যাচে মাঠে নামতে পারেননি কোয়ারেন্টাইন জটিলতায়।

তবে বাকি ম্যাচগুলোতে দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে রয়েছেন বাংলাদেশের এই পেসার। এখন পর্যন্ত সাত ম্যাচে মাঠে নামা মুস্তাফিজ প্রতিপক্ষকে চাপে রেখে রান আটকে রাখতেও সক্ষম হয়েছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান।

গতরাতে শেষ হওয়া কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ম্যাচে বল হাতে নিজের যাদু দেখিয়েছেন মুস্তাফিজ। আর এই ম্যাচে বল হাতে ৪ ওভার বল করে মাত্র ১৮ রানের বিনিময়ে ফিজ তুলে নিতে সক্ষম হয়েছেন ৩টি উইকেট। ডেথ ওভারে তার এমন দুর্দান্ত বোলিংয়ের পর দিল্লী ক্যাপিটালস ম্যাচও জিতেছে নাইটদের বিপক্ষে।

মুস্তাফিজের এমন পারফরম্যান্সের পর নতুন করে একটি রেকর্ড নিজের দখলে নিয়েছেন মুস্তাফিজ। দিল্লী ক্যাপিটালসের হয়ে সবচেয়ে বেশি ডট বল দেয়া বোলারের তালিকায় সবার উপরে রয়েছেন মুস্তাফিজুর রহমান।

সাত ইনিংসে মুস্তাফিজুর রহমান বল করেছেন মোট ২৮ ওভার। যেখানে তার ডট বলের সংখ্যা ৭০টি। এখন পর্যন্ত ৮ উইকেট তুলে নেয়া মুস্তাফিজের ইকোনোমি ৭.৩৯।

দিল্লীর হয়ে সবচেয়ে বেশি ডট বল দেয়ার তালিকায় দুই নম্বরে রয়েছেন খলিল আহমেদ। এখন পর্যন্ত ৬ ইনিংসে খলিল আহমেদ করেছেন ২৪ ওভার।

১১ উইকেট তুলে নেয়া খলিল এবারের আসরে দিল্লীর হয়ে ডট বল করেছেন ৬৭টি। তার ইকোনোমি ৭.৯১। তালিকার তিন নম্বরে রয়েছেন কুলদিল যাদব।

এই স্পিনার দিল্লীর হয়ে আট ম্যাচেই মাঠে নেমেছেন। আট ইনিংসে কুলদিপ বল করেছেন ২৯.৪ ওভার। ১৭ উইকেট তুলে নেয়া কুলদিপের ডট বলের সংখ্যা ৫৯টি।

এই স্পিনারের ইকোনোমি ৮.০৮। শার্দূল ঠাকুর এবারের আসরে এখন পর্যন্ত দিল্লীর হয়ে আট ইনিংসে করেছেন ২৬.২ ওভার। ৪ উইকেটের দেখা পাওয়া শার্দূল এখন পর্যন্ত আসরে ডট বল করতে পেরেছেন ৫৭টি।

যা তাকে ঠাই করে দিয়েছে এই তালিকার চার নম্বরে। তালিকার পাঁচ নম্বরে থাকা অক্ষর প্যাটেল আট ইনিংসে করেছেন ২৭ ওভার। যেখানে তিনি তুলে নিতে সক্ষম হয়েছেন ৪টি উইকেট। ৭.৭০ ইকোনোমিতে বোলিং করা অক্ষর প্যাটেলের ডট বলের সংখ্যা ৫০টি।

Leave a Reply

Your email address will not be published.