জাদেজার কোন বিকল্প নেইঃ ধোনি

চলতি আইপিএলে দলের মধ্যে একাধিক পরিবর্তন দেখা গেছে চেন্নাই সুপার কিংসের। মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ছাড়া থেকে শুরু করে রবীন্দ্র জাদেজার অধিনায়ক হওয়া, এমনকি তিনি আবার অধিনায়ক পদ ছেড়ে দায়িত্ব ছাপিয়েছেন মহেন্দ্র সিং ধোনির কাঁধে।

অর্থাৎ চেন্নাই শিবিরে একাধিক নাটকীয়তা দেখেছে ক্রিকেট বিশ্ব। আর সেই নাটকের ফল হাতে হাতে ভোগ করেছে চেন্নাই সুপার কিংস। গতবারের চ্যাম্পিয়ন চেন্নাই চলতি আইপিএলে ইতিমধ্যে প্লে-অফের লড়াই থেকে ছিটকে গেছে। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, নেতৃত্বে যদি মহেন্দ্র সিং ধোনি থাকতেন

তাহলে প্লে অফ নিশ্চিত করতে সক্ষম হতো চেন্নাই সুপার কিংস। গতকাল চেন্নাইয়ের জন্য জীবন-মরণের ম্যাচে ৫ উইকেটে জয় নিশ্চিত করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। তবে টস করতে নেমে মহেন্দ্র সিং ধোনির মন্তব্য হৃদয় ছুঁয়েছে ক্রিকেটপ্রেমীদের। তিনি সরাসরি বলেন,”জাদেজার বিকল্প পাওয়া সম্ভব নয়। তার মতো দুর্দান্ত ফিল্ডার বর্তমান

সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে হাতেগোনা কয়েকজন রয়েছেন। ব্যাট হাতে যেকোনো মুহূর্তে জ্বলে ওঠার সক্ষমতা রয়েছে তার। তাছাড়া মিডিল ওভারের সাথে সাথে বের ওভারেও উইকেট দখল করার ক্ষমতা রয়েছে তার। এক কথায়, আন্তর্জাতিক ক্রিকেট হোক কিংবা লিগ পর্যায়ের ক্রিকেট রবীন্দ্র জাদেজার বিকল্প নেই।”

আপনাদের জানিয়ে রাখি, রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোরের বিরুদ্ধে খেলতে নেমে পাঁজরে চোট পান রবীন্দ্র জাদেজা। ফলশ্রুতিতে কয়েকদিন অবজারভেশনে থাকার পরামর্শ দেন মেডিকেল টিম। অবশ্য পরে চেন্নাই সুপার কিংসের তরফ থেকে নিশ্চিত করা হয়, চোটের কারণে চলমান রত আইপিএলে আর খেলতে পারবেন না রবীন্দ্র জাদেজা। এও জানা প্রয়োজন, চলতি আইপিএলে একদমই ছন্দে ছিলেন না রবীন্দ্র জাদেজা।

১০ ম্যাচে ১১৬ রান করেছেন জাদেজা। তাছাড়া বল হাতে নিয়েছেন ৫ উইকেট। ফলশ্রুতিতে সর্বদাই দলে তার অনুপস্থিতি প্রত্যক্ষ করেছে চেন্নাই সুপার কিংস।

Leave a Reply

Your email address will not be published.