আজ জিতলেই কার্যত ইডেনের পথে বিরাটরা

আরসিবি ব্যাটারদের মধ্যে বিরাট ছাড়া আর সব ব্যাটারই ছন্দে আছেন। নবাগত রজত পাতিদার দু’টো ম্যাচে আগ্রাসী ব্যাটিং করেছেন। মাঝের সারিতে গ্লেন ম্যাক্সওয়েল আছেন। আর ফিনিশার হিসেবে তো আছেনই দীনেশ কার্তিক।

তবে অধিনায়ক ডুপ্লেসি বলেছেন, ‘‘আমরা চাই প্রথম চার ব্যাটার একটা ভাল মঞ্চ তৈরি করে দিক।’’ আর একটা ম্যাচ জিতলেই প্লে-অফের খুব কাছে চলে আসবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। এই মুহূর্তে তাদের পয়েন্ট ১৪। হাতে দুই ম্যাচ। একটা জয় পৌঁছে দেবে ১৬ পয়েন্টে। সেই লক্ষ্যে আজ, শুক্রবার, পঞ্জাব কিংসের বিরুদ্ধে নামছে আরসিবি। তবে অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসিকে চিন্তায় রাখবে বিরাট কোহলির ফর্ম।

আগের ম্যাচেও কোহলি প্রথম বলে ফিরে গিয়েছিলেন। এ বার বিরাটের পরীক্ষা কাগিসো রাবাডাদের বিরুদ্ধে। পঞ্জাব বোলিং আক্রমণে আরও আছেন অর্শদীপ সিংহ এবং রাহুল চাহারও। আরসিবির বোলিং আক্রমণ ভাল ছন্দেই আছে। বিশেষ করে লেগস্পিনার ওয়ানিন্দু হাসরঙ্গ। ২১ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেটশিকারির তালিকায় দু’নম্বরে রয়েছেন শ্রীলঙ্কার স্পিনার। একে যুজ়বেন্দ্র চহাল। যাঁর জায়গায় এ বার আরসিবিতে খেলছেন হাসরঙ্গ।

শ্রীলঙ্কার এই স্পিনারকে নিয়ে আরসিবির প্রধান কোচ মাইক হেসন বলেছেন, ‘‘শুরু থেকেই বড় বড় ব্যাটারদের আউট করছে হাসরঙ্গ। মাঝের দিকে উইকেট নিয়ে ও আমাদের ম্যাচে ফিরিয়ে আনছে। এমনকি, উইকেট না পেলেও রান আটকে রাখছে।’’ আরসিবি ব্যাটারদের মধ্যে বিরাট ছাড়া আর সব ব্যাটারই ছন্দে আছেন। নবাগত রজত পাতিদার দু’টো ম্যাচে আগ্রাসী ব্যাটিং করেছেন। মাঝের সারিতে গ্লেন ম্যাক্সওয়েল আছেন।

আর ফিনিশার হিসেবে তো আছেনই দীনেশ কার্তিক। তবে অধিনায়ক ডুপ্লেসি বলেছেন, ‘‘আমরা চাই প্রথম চার ব্যাটার একটা ভাল মঞ্চ তৈরি করে দিক।’’

Leave a Reply

Your email address will not be published.