আমিরাত টি-টোয়েন্টি ক্রিকেট লিগেও দল কিনলেন শাহরুখ খানের নাইট রাইডার্স

সারা বিশ্বের চতুর্থ দল হিসাবে আমিরাত টি-টোয়েন্টি ক্রিকেট লিগেও দল কিনলেন শাহরুখ খানের নাইট রাইডার্স। সর্বপ্রথম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল কেনেন বলিউড বাদশাহ শাহরুখ খানের যৌথ মালিকানাধীন গ্রুপ। এরপর থেকেই সারা বিশ্বে দল কিনতে থাকেন তার গ্রুপ।

ক্রিকেট বিশ্বের একটি জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজিভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো ফ্র্যাঞ্চাইজির মালিক হয় নাইট রাইডার্স গ্রুপ। পরে যুক্তরাষ্ট্রের মেজর লিগ ক্রিকেটেও বড় বিনিয়োগ করেছে তারা এবং বৃহত্তর লস অ্যাঞ্জেলসে একটি ফ্র্যাঞ্চাইজি তৈরি করার ইচ্ছা।

এবার শাহরুখ খানের যৌথ মালিকানাধীন গ্রুপ এবার চতুর্থ টি-টোয়েন্টি লিগ ফ্র্যাঞ্চাইজি কিনে নিলো আসন্ন সংযুক্ত আরব আমিরাত টি-টোয়েন্টি লিগে। আবুধাবি ফ্র্যাঞ্চাইজির মালিক তারা। এমিরেটস ক্রিকেট বোর্ডের লাইসেন্সও পেয়ে গেছে দলটি। নাম হবে আবুধাবি নাইট রাইডার্স। ছয় দল নিয়ে ৩৪ ম্যাচের এই লিগের প্রথম আসর হবে বছরের শেষ দিকে।

নতুন দলের অধিগ্রহণে উচ্ছ্বাস প্রকাশ করে বলিউড অভিনেতা শাহরুখ বলেছেন, “কয়েক বছর ধরে আমরা বিশ্বব্যাপী নাইট রাইডার্স ব্র্যান্ড প্রসার করছি এবং আমিরাতে টি-টোয়েন্টি ক্রিকেটের সম্ভাবনা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছিলাম। আমিরাতি টি-টোয়েন্টি লিগের অংশ হতে পেরে আমরা রোমাঞ্চিত, নিঃসন্দেহে এটি হবে বিশাল সফল প্রতিযোগিতা।”

Leave a Reply

Your email address will not be published.