মোস্তাফিজুর রহমানকে আন্দ্রে রাসেলের সাথে তুলনা করলেন বোলিং কোচ অ্যালান ডোনাল্ড

বেশ কিছুদিন ধরেই মুস্তাফিজুর রহমানের টেস্ট খেলা না নিয়ে চারিদিকে শুরু হয়েছে নানা আলোচনা। যেই আলোচনা ছড়িয়ে গিয়েছে এখন জাতীয় দলে ও। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচের আগে সংবাদ সম্মেলনে আসেন জাতীয় দলের নতুন ফাস্ট বোলিং কোচ অ্যালান ডোনাল্ড। সেখানেও এসেছে মুস্তাফিজ প্রসঙ্গ।

তবে এটিকে নিজের ব্যক্তিগত সিদ্ধান্ত হিসেবে উল্লেখ করেছেন অ্যালান ডোনাল্ড। সেইসাথে তিনি মোস্তাফিজুর রহমানকে তুলনা করেছেন ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেলের সাথে। দক্ষিণ আফ্রিকান কোচের মতে, মোস্তাফিজের টেস্ট খেলা না খেলা ‘পারসোনাল চয়েজ।’ বৃহস্পতিবার ডোনাল্ড গণমাধ্যমের কাছে বলেছেন,

“মোস্তাফিজের টেস্ট খেলার বিষয়টি সম্পর্কে বলা কঠিন। তারা একটি পথ বেছে নিতেই পারে। ইংল্যান্ডের ডিরেক্টর অব ক্রিকেট বলেছিলেন, ক্রিকেটাররা একসময় ১২ মাস খেলার জন্য প্রস্তুত ছিল, এখন সেটা কমে ৯ মাস। মোস্তাফিজের ব্যাপারটাও ব্যক্তিগত পছন্দ। আমরা এটা নিয়ে বোধহয় তার সাথে কথা বলতে পারি। এটা পুরোপুরি ব্যক্তিগত ব্যাপার।”

ডোনাল্ড আরো বলেছেন, “২০০৯ সালে যখন প্রথমবার আন্দ্রে রাসেলকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে দেখলাম, আমি মনে করেছিলাম সে পৃথিবীর সেরা খেলোয়াড়। ১৫০ কিলোমিটার গতিতে বল করতো, ১১০ মিটার ছক্কা হাঁকাতো। তবে তার শরীর টেস্ট ক্রিকেটের জন্য ছিল না। তাই সে সীমিত ওভারকেই বেছে নিয়েছে। এটা যার যার ব্যক্তিগত পছন্দ। আমি মনে করি এটা মোস্তাফিজেরও পারসোনাল চয়েজ।”

Leave a Reply

Your email address will not be published.