ওয়েস্ট ইন্ডিজ সফরে বিসিবি থেকে বিশাল সুখবর পেলও সাইফুদ্দিন

শুরু হয়েছে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের ১ম টেস্ট। চট্টগ্রাম জহুর আহমেদ স্টেডিয়ামে টেস্ট প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে টসে হেরে ফিল্ডিং করছে স্বাগতিক বাংলাদেশ।

এদিকে টেস্ট খেলেননি সাইফুদ্দিন। এমনকি তিনি টেস্ট বোলারও নন। টেস্ট দলের সঙ্গে তাকে দেখে দারুণ লাগছে। গতকাল জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এ অজানা দৃশ্য দেখা গেছে।

সাকিব আল হাসানের জালে লাল বল ছুড়ে দিচ্ছেন ডানহাতি অলরাউন্ডার। সাইফুদ্দিনকে মূলত ফিটনেস পরীক্ষার জন্য জালে আনা হয়েছিল। ২৫ বছর বয়সী এই অলরাউন্ডার ওয়েস্ট ইন্ডিজ সফর স্কোয়াডে ফেরাতেই পরীক্ষা করা হয়েছিল।

যদিও আন্তর্জাতিক ক্রিকেটে পরীক্ষিত তিনি। ফিট থাকলে সীমিত ওভারের ক্রিকেটে নিয়মিত খেলেন। টি২০ বিশ্বকাপের পর থেকে জাতীয় দলে নেই তিনি। চোট নিয়ে টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরেছিলেন।

বিপিএলেও খেলতে পারেননি পুনর্বাসনে থাকায়। এবার ঢাকা প্রিমিয়ার লিগে ভালো খেললেও জাতীয় দলের সঙ্গে না থাকায় নতুন পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের কাছে অপরিচিত ছিলেন সাইফউদ্দিন। সে কারণেই টেস্ট দলের নেটে ফিটনেসের পাশাপাশি বোলিং করানো হয় তাকে।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, ‘ও যেহেতু লিগে খেলেছে। ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে এবং টি২০ দলে নিতে হলে ফিটনেস দেখতে হতো। ফিটনেস নিয়ে কোনো সমস্যা নেই। নেটে বোলিংও ভালো করেছে।’

গতকাল ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট, ওয়ানডে এবং টি২০ দল নিয়েও মিটিং টিম ম্যানেজমেন্টের সঙ্গে বৈঠক করেন নির্বাচকরা।

Leave a Reply

Your email address will not be published.