১৫ বলে ৩৫ রানের পর ২৩ রানে ৩ উইকেট। টি-টোয়েন্টি টুর্ণামেন্টে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হলেন রুমানা

দুবাইয়ে অনুষ্ঠিত ফেয়ারব্রেক টি-টোয়েন্টি টুর্ণামেন্টে অলরাউন্ড পারফরম্যান্সের ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের অলরাউন্ডার রুমানা আহাম্মেদ। যদিও ম্যাচে জিততে পারেনি তার দল বার্মি আর্মি। ফাইনালে উঠার লড়াইয়ে তার দল বার্মি আর্মি গতকাল মুখোমুখি হয়েছিল টোর্নেডোস ওমেনের বিপক্ষে।

এই ম্যাচে প্রথমে ব্যাট হাতে ঝড় তুলেন টাইগ্রেস ক্রিকেটার রুমানা আহমেদ। সেমিফাইনাল ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে রুমানার দল বার্মি আর্মি। আগে ব্যাট করতে নেমে প্রতিপক্ষের জন্য ১৪২ রানের লক্ষ্য দাঁড় করিয়েছে রুমানার দল। আর এই লড়াকু লক্ষ্য দাঁড় করানোর ক্ষেত্রে সবচেয়ে বড় ভূমিকা রুমানার।

ম্যাচে রুমানার দল ব্যাটিংয়ে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকে। যার কারণে রান তোলার হার ছিল একদম কম। এক পর্যায়ে ১৫ ওভারে মাত্র ৮৫ রানে ৫ উইকেট হারিয়ে বসে বার্মি আর্মি। এরপরই ব্যাট হাতে নামে রুমানা।

সেখান থেকে ১৫ বলে ২৩৩ স্ট্রাইক রেটে ৩৫ রানের ঝড়ো ইনিংস খেলেন এই টাইগ্রেস। তার ব্যাটিং ঝড়ে ৬ উইকেটে ১৪১ রান তুলতে পারে বার্মি আর্মি। রুমানা নিজের ইনিংস খেলার পথে ৪টি চার ও ২টি ছয় হাঁকান।

১৪২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ২ বল হাতে রেখে ৪ উইকেটে জয় লাভ করে টর্নেডোস ওমেন। তবে বল হাতে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন রুমানা আহমেদ। তবে শেষ পর্যন্ত জিততে পারেনি তার দল।

চার ওভার বোলিং করে ২৩ রানের বিনিময়ে তিনটি মূল্যবান উইকেট লাভ করেন রুমানা। যার কারণে ম্যাচ হারলেও ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন তিনি। ফাইনালে জাহানারা আলমের দল ফ্যালকনের মুখোমুখি হবে টর্নেডোস।

Leave a Reply

Your email address will not be published.