আন্তর্জাতিক ম্যাচ খেলার অপেক্ষায় ‘নতুন বাংলাদেশি’

নাইজেরিয়ান বংশোদ্ভূত ফুটবলার এলিটা কিংসলে বাংলাদেশের নাগরিক হয়েছেন গত বছর। বাংলাদেশি ফুটবলার হিসেবে তিনি খেলছেন ঘরোয়া ফুটবলও। কিন্তু বাংলাদেশ জাতীয় ফুটবলে খেলার স্বপ্ন তার এখনো অধরা। অথচ তিনি লাল-সবুজ জার্সি পরার স্বপ্ন নিয়ে বাংলাদেশি হয়েছেন।

জাতীয় দলের হয়ে কবে খেলবেন সেটা ভবিতব্যের ওপর ছেড়ে দিয়ে কিংসলে এখন অধীর আগ্রহে বাংলাদেশি হিসেবে আন্তর্জাতিক ম্যাচ খেলার। হয়তো সহসাই তার সেই স্বপ্ন পূরণ হতে চলেছে।

বসুন্ধরা কিংসের এই ফরোয়ার্ড এএফসি কাপ খেলতে এখন কলকাতায় তার দলের সঙ্গে। ১৮ মে সেখানে শুরু হবে এএফসি কাপ। গত বছর এএফসি কাপ খেলাতে বসুন্ধরা কিংস এলিটা কিংসলেকে মালদ্বীপ নিয়ে গেলেও মাঠে নামাতে পারেনি এএফসির অনুমতি না পাওয়ায়।

এবার অবশ্য সেই বাধা নেই। এশিয়ান ফুটবলের অভিভাবক সংস্থাটি ইতিমধ্যেই এলিটাকে বাংলাদেশি ফুটবলার হিসেবে এএফসি কাপ খেলার অনুমতি দিয়েছে। কোচ অস্কার ব্রুজোন চাইলে যে কোন ম্যাচেই কিংসলের অভিষেক ঘটাতে পারেন আন্তর্জাতিক ম্যাচে।

কলকতায় বসুন্ধরা কিংস সোমবার বিকেলে দ্বিতীয় দিনের মতো অনুশীলন করেছে সল্টলেকের ট্রেনিং ফিল্ডে। অনুশীলনে ঘাম ছড়িয়েছেন এলিটা কিংসলেও। তিনি যে সেই শুভক্ষণের প্রহর গুনছেন।

বসুন্ধরা কিংস প্রথম ম্যাচ খেলবেন ১৮ মে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে।

Leave a Reply

Your email address will not be published.