মাত্র পাওয়াঃ সবাইকে চমকিয়ে দিয়ে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে সিরিজ খেলতে চায় পাকিস্তান

আজ থেকে প্রায় ১০ আগে দুই চিরশত্রু ভারত-পাকিস্তান সেই ২০১২ সালের শেষের দিকে দ্বিপাক্ষিক সিরিজ আয়োজন করেছিল।তবে আইসিসি এবং এসিসি ইভেন্ট ব্যতীত এই দুই দলের এরপর অনেক লম্বা সময় ধরে কোনো দ্বিপাক্ষি সিরিজ খেলা হয়নি।

তবে দুই দেশের ক্রিকেটাররা একে-অপরের বিপক্ষে খেলতে ইচ্ছুক, এমনটাই বলছেন মোহাম্মদ রিজওয়ান।এ কথা সকলেরই জানা মূলত রাজনৈতিক বৈরিতাপূর্ণ সম্পর্কের কারণেই দুই দেশের ক্রিকেটীয় লড়াই দেখতে বঞ্চিত হন ভক্তরা। আর ক্রিকেটাররাও একে-অপরের বিপক্ষে ম্যাচ খেলার সুযোগ হারাচ্ছেন।

তবে রাজনীতিতে ক্রিকেটারদের কোনো নিয়ন্ত্রণ নেই বলে দুই দেশের মধ্যে সম্পর্ক উন্নয়নে তারা কোনো অবদান রাখতে পারছে না।রিজওয়ান বলেন, ‘পাকিস্তান এবং ভারতের ক্রিকেটাররা একে অপরের বিপক্ষে খেলতে চায়, কিন্তু রাষ্ট্রের ব্যাপারগুলোতে খেলোয়াড়দের কোনো নিয়ন্ত্রণ নেই।’

এদিকে ইংল্যান্ডের মাটিতে এবার কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে অর্থাৎ একই দলের হয়ে মাঠ মাতিয়েছেন দুই চরম প্রতিদ্বন্দ্বন্দী চেতেশ্বর পূজারা ও রিজওয়ান। দেশের হয়ে খেলার সময় একে অপরের চিরপ্রতিপক্ষ হলেও এখানে খেলছেন কাঁধে কাঁধ মিলিয়ে।

এর ফলে তাদের মধ্যে সম্পর্কটাও বেশ গাঢ় হয়েছে।পূজারার সঙ্গে কাউন্টিতে একই দলে খেলেন বলেই যে তার সঙ্গে রিজওয়ানের ভালো সম্পর্ক তা কিন্তু নয়। পাকিস্তানের এই উইকেটরক্ষক-ব্যাটার বিশ্বাস করেন ক্রিকেটের সবাই মিলে একটি পরিবার।

এ সময় পূজারার প্রশংসাও করেছেন পাকিস্তানের এই উইকেটরক্ষক ব্যাটার।রিজওয়ান বলেন, ‘আমি পূজারার সঙ্গে ক্রিকেট নিয়ে আলোচনা করেছি এবং তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

খেলোয়াড় হিসেবে আমরা আলাদা না, আমরা সবাই মিলে একটি ক্রিকেটীয় পরিবার। পূজারা খুব ভালো মানুষ। আমি সত্যিই তার একাগ্রতা এবং মনোযোগের প্রশংসা করি।’

Leave a Reply

Your email address will not be published.