নতুন নিয়মে হতে যাচ্ছে এবারের বিগ ব্যাশ

টি-২০ ক্রিকেটের সবচেয়ে বড় আসর গুলোর মধ্যে একটি বিগ ব্যাশ। তবে নিজেদের জনপ্রিয়তা বাড়াতে এবার নতুন সিদ্ধান্ত নিচ্ছে আয়োজকরা। এখন থেকে বিগ ব্যাশে শুরু হচ্ছে ড্রাফট প্রক্রিয়া।

এর মাধ্যমে দলগুলো নিজেদের পছন্দের বিদেশি ক্রিকেটারদের দলে ভেড়াতে পারবে। ড্রাফট থেকে অন্তত দুইজন ও সর্বোচ্চ তিনজন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো।

২০২২-২৩ মৌসুমের বিগ ব্যাশে চার ধাপে বিদেশি ক্রিকেটারদের ড্রাফট প্রক্রিয়া অনুষ্ঠিত হবে। এই টুর্নামেন্টের শুরু থেকেই চুক্তির মাধ্যমে খেলোয়াড়দের দলে ভেড়ানোর সুযোগ ছিল দলগুলোর।

এখন থেকে বিদেশি ক্রিকেটারদের নিতে হবে ড্রাফট থেকে। আগ্রহী বিদেশি ক্রিকেটাররা গোল্ড, সিলভার, ব্রোঞ্জ এই তিন বিভাগে নিজেদের নাম নিবন্ধন করতে পারবেন।

সেখান থেকেই আটজন শীর্ষ ক্রিকেটারকে প্লাটিনাম বিভাগের জন্য বাছাই করবেন আয়োজকরা। মূলত অন্যসব ফ্র্যাঞ্চাইজি লিগের সঙ্গে তাল মেলাতেই এবার ড্রাফটের প্রক্রিয়ায় পা রাখছে বিগ ব্যাশ।

ড্রাফটের আগেই খেলোয়াড়রা কত দিন খেলতে পারবেন সেটা জানাতে হবে। এবারের আসর থেকেই বিগ ব্যাশের দলগুলো একজন করে বিদেশি খেলোয়াড় ধরে রাখতে পারবে।

বিদেশি ক্রিকেটারদের জন্য ড্রাফট থাকলেও অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে খেলা ক্রিকেটারদের জন্য উন্মুক্ত থাকছে বিগ ব্যাশ। ফলে আগের মতো তাদের চুক্তির মাধ্যমে দলে ভেড়াতে পারবে দলগুলো।

Leave a Reply

Your email address will not be published.