২২ বছরের টেস্ট ইতিহাসে সবচেয়ে বড় লজ্জার রেকর্ড গড়তে চলেছে বাংলাদেশ

এখন পর্যন্ত মাত্র ১৩৪ টেস্ট খেলেই বড় লজ্জার রেকর্ড গড়ার দ্বারপ্রান্তে বাংলাদেশ।উইন্ডিজের বিপক্ষে টাইগাররা তাদের শেষ টেস্ট হারলেই এই লজ্জার রেকর্ড গড়বে সাকিবরা।বাংলাদেশ দলের আগে এখন পর্যন্ত কোনো দেশই এত দ্রুত এই রকম লজ্জার রেকর্ড গড়েনি।

আর এই লজ্জার রেকর্ডটি হচ্ছে ক্যারিবীয়নদের বিপক্ষে দ্বিতীয় টেস্ট হারলেই শততম টেস্ট হারের লজ্জার রেকর্ড গড়ে ফেলবে টাইগাররা। যেই জিম্বাবুয়ে কে আমরা বলে কয়ে হারিয়ে দেই তারাও হেরেছে ৭৪ টি টেস্ট ম্যাচ এ।

কিন্তু বাংলাদেশ তাদের খেলা ১৩৩ টি ম্যাচ এর মধ্যে জিতেছে মাত্র ১৬ টি টেস্ট এ। ড্র করতে পেরেছে ১৮ টি টেস্ট। বাকি ৯৯ টি টেস্টই হেরেছে তারা।দেশের মাটিতে অবস্থা কিছুটা ভালো হলেও বিদেশের মাটিতে খুব কম সমই হাসতে পেরেছে টাইগাররা।

বিসিবি বেশ কিছু উদ্দোগ নিলেই এই ফরম্যাট এ ২২ বছরে পা রাখলেও এখনো আপন করে নিতে পারেনি আমাদের খেলোয়াড়েরা। গত ৭-৮ বছরে ৫০ ওভারের খেলায় উন্নতি করলেও টেস্ট ম্যাচে কোনো ভাবেই সফল হতে পারছে না।

বেশির ভাগ ম্যাচই শেষ হচ্ছে ৩-৪ দিনে ফলে হারতে হচ্ছে ইনিংস ব্যাবধানে। দেশের মানুষের আবেগের জায়গা এই ক্রিকেট দেশকে আরও জয় উপহার দিবে এই আশাতেই আছে দেশের কোটি ক্রিকেটপাগল ভক্ত।

Leave a Reply

Your email address will not be published.