স্বপ্নের সেতু ধরে স্বপ্ন যাবে বাড়ি: সাকিব

ঘণ্টার পর ঘণ্টা ফেরির জন্য আর অপেক্ষা করতে হবে না বাংলাদেশের দক্ষিণ অঞ্চলের মানুষকে। আগামী ২৫ জুন (শনিবার) পদ্মা বহুমুখী সেতুর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর থেকে স্বপ্নের সেতু দিয়ে মাত্র কয়েক মিনিটে পদ্মা পাড়ি দেবে দক্ষিণের ২১টি জেলার মানুষ। যা নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। কারণ তার বাড়িও যে দক্ষিণের জেলা মাগুরাতে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের শেষ ম্যাচটি খেলতে সাকিব এখন অবস্থান করছেন ক্যারিবীয় দ্বীপ সেন্ট লুসিয়ায়। সেখান থেকে বৃহস্পতিবার (২৩ জুন) নিজের ভেরিফাইড ফেসবুক পেজে পদ্মা সেতুর ছবি পোস্ট করে টাইগার টেস্ট অধিনায়ক লেখেন, ‘এবার বাড়ি ফেরার আনন্দটা অন্য সময়ের চেয়ে একদম আলাদা। তাই না? এবার স্বপ্নের সেতু ধরে স্বপ্ন যাবে বাড়ি!

সাকিবের মতো এ সেতু দক্ষিণ অঞ্চলের মানুষের কাছে স্বপ্নের সেতু। এর আগে পদ্মা পাড়ি দিতে ওই অঞ্চলের মানুষকে নির্ভর করতে হতো ফেরির ওপর। ঈদের সময় যেটা আবার ভোগান্তির সঙ্গে ছিল অনিরাপদ। ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতো হতো নদী পার হওয়ার জন্য। আবার অতিরিক্ত ওজন বহনে অনেক ফেরি ডুবে ঈদের আনন্দ শোকে পরিণত হতো অনেক পরিবারের।

জীবিকার প্রয়োজনে রাজধানীতে আসা মানুষের স্বপ্ন আর ফেরা হতো না পরিবারের কাছে। তবে সেসব দুশ্চিন্তা আর থাকছে না পদ্মার ওপারের মানুষদের। আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পরের দিন সকাল ১০টা থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

এদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে অ্যান্টিগা টেস্টে দলের ভরাডুবিতেও আলো ছড়িয়েছেন সাকিব। ব্যাট হাতে দুই ইনিংসেই পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলে দলকে লজ্জার হাত থেকে বাঁচিয়েছেন। প্রথম ইনিংসে ৬৭ বলে ৫১ রানের ইনিংস খেলেন সাকিব। দ্বিতীয় ইনিংসে করেন ৯৯ বলে ৬৩ রান।

এছাড়া প্রথম ইনিংসে বল হাতেও ছিলেন সমান কার্যকর। এবার সেটিরই পুরস্কার পেলেন মিস্টার সেভেন্টিফাইভ। ৩৪৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এসেছেন সাকিব। তাছাড়া শীর্ষে থাকা রবিন্দ্র জাদেজার রেটিং ৩৮৫।

সাকিবের নেতৃত্বে শুক্রবার (২৪ জুন) সেন্ট লুসিয়ায় ক্যারিবীয়দের বিপক্ষে মাঠে নামবে সাকিব বাহিনী। এ মাঠে প্রায় ৮ বছর পর খেলতে নামবেন টাইগাররা। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়।

Leave a Reply

Your email address will not be published.