যে কারনে ম্যাচ হারের পরও পেতে হল বড় ধরনের শাস্তি

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটারদের সফরকারী ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টি-২০ হারের পর জরিমানাও গুনতে হচ্ছে। ম্যাচ ফি’র ২০ ভাগ কর্তন করা হয়েছে তাদের। মুলত স্লো ওভার রেটের কারণে এই শাস্তি পেতে হয়।

সেই ম্যাচের অন-ফিল্ড আম্পায়ার লেসলি রেইফার, নিগেল ডুইগুইড, থার্ড আম্পায়ার গ্রেগ ব্রেথওয়েট এবং চতুর্থ আম্পায়ার প্যাট্রিক গাস্টার্ড ওয়েস্ট ইন্ডিজ দলের বিপক্ষে স্লো ওভার রেটের অভিযোগ আনেন।

আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়, ‘আইসিসির কোড অব কন্ডাক্টের ২.২২ ধারা অনুযায়ী যেসব ক্রিকেটার, স্লো ওভার রেটের সঙ্গে জড়িত বা যারা নির্ধারিত সময়ের মাঝে সবগুলো ওভার শেষ করতে না পারে, তাদের ম্যাচ ফি’র ২০ ভাগ জরিমানা করা হয়।’

ম্যাচ শেষে ক্যারিবিয়ান অধিনায়ক নিকোলাস পুরানকে অভিযোগের ব্যাপারে জানানো হয়। তিনি পুরো বিষয়টি মেনে নেয়ায় শুনানির আর কোনো প্রয়োজন হচ্ছে না।

ম্যাচটিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেটে ১৯০ রান করে ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৬৪ রান (৪৪ বলে) করেন অধিনায়ক রোহিত শর্মা। এ ছাড়া সাত নম্বরে ব্যাটিং করতে নেমে ১৯ বলে অপরাজিত ৪১ রানের ইনিংস খেলেন কার্তিক।

জবাবে ২০ ওভারে আট উইকেটে ১২২ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। ভারতের তিন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা ও রবি বিষ্ণই মিলে শিকার করেন পাঁচটি উইকেট। অশ্বিন ও বিষ্ণই দুটি করে উইকেট নেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *