অবিশ্বাস্য বোলিংয়ে চমক দেখিয়ে ম্যাচসেরা হয়ে যা বললেন মোসাদ্দেক

অবশেষে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বহু আরাধ্য জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষ জিম্বাবুয়ে হলেও ৭ উইকেটের এই জয় টাইগার শিবিরে স্বস্তির সুবাতায় বইয়ে দেবে এটা নিশ্চিত। চলতি বছর ৭ ম্যাচে এটি যে মাত্র দ্বিতীয় জয়। তার ওপর বদলে যাওয়া সিনিয়র বিহীন টি-টোয়েন্টি দলেরও এটা প্রথম জয়।

সিরিজে সমতা আনা জয়ে বড় ভূমিকা পাঁচ উইকেট নেওয়া স্পিনার মোসাদ্দেক হোসেন সৈকতের।
আগে ব্যাট করা জিম্বাবুয়ের ইনিংস একাই ধসিয়ে দিয়েছেন মোসাদ্দেক। বেশ চমক দেখিয়ে মোসাদ্দেককে দিয়েই আজ বোলিং উদ্বোধন করান অধিনায়ক নুরুল হাসান সোহান।

ইনিংসের প্রথম বলসহ ওই ওভারে তিনি নেন ২ উইকেট। ম্যাচ শেষে মোসাদ্দেক জানালেন, বিষয়টি পূর্বপরিকল্পিত ছিল। ম্যাচসেরার পুরস্কার নিতে গিয়ে তিনি বলেন, ‘খুব ভালো লাগছে। এটা আগে থেকেই প্ল্যান করা ছিল (স্পিন দিয়ে বোলিং শুরু) এবং অধিনায়ক পাওয়ারপ্লেতে স্পিনারদের দারুণভাবে ব্যবহার করেছেন। ‘

ইনিংসের ৭ম এবং নিজের কোটার শেষ ওভার করতে এসে মিল্টন সিমবাকে (৩) ফিরিয়ে ক্যারিয়ারের প্রথমবারের মতো পাঁচ উইকেট নেন মোসাদ্দেক। তিনি হলেন বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টিতে পাঁচ উইকেট নেওয়া চতুর্থ বোলার।

তার আগে এই ফরম্যাটে পাঁচ উইকেট নিয়েছেন ইলিয়াস সানি, সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান। আজ মোসাদ্দেকের বোলিং ফিগার- ৪ ওভার, ২০ রান ৫ উইকেট। বাংলাদেশের হয়ে কোনো ডানহাতি অফ স্পিনারের এটাই সেরা বোলিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *