জুলাইয়ের সেরা প্রভাত

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ অভিষেকের স্বীকৃতি পেলেন প্রভাত জয়াসুরিয়া। শ্রীলঙ্কার এই উদীয়মান তারকা স্পিনার হয়েছেন আইসিসির জুলাই মাসের সেরা খেলোয়াড়।

জুনের সেরা জনি ভেয়ারস্টো ও ফরাসি বিস্ময় গুস্তাভ ম্যাককিয়নকে পেছনে ফেলে মাসসেরা হয়েছেন প্রভাত। ৩০ বছর বয়সী এই স্পিনার রোমাঞ্চিত, ‘এই স্বীকৃতিতে আমি আনন্দিত।

আইসিসি পুরুষ মাসসেরা খেলোয়াড় হতে আমাকে ভোট দেওয়ায় ভক্তদের ধন্যবাদ। অবশ্যই এটা আমার জন্য অসাধারণ মাস ছিল। আমার টেস্ট অভিষেক হলো এবং অস্ট্রেলিয়া ও পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে

সমতা আনতে অবদান রাখতে পেরেছিলাম। আমার ভক্ত, সতীর্থ, কোচ, পরিবার ও বন্ধুদের এই পথচলায় সহযোগিতা করায় ধন্যবাদ। আমার জীবনের এই মুহূর্তে যে অভিজ্ঞতা আমি অর্জন করছি তাতে রোমাঞ্চিত।’

প্রভাত ছিলেন শ্রীলঙ্কার নতুন স্পিন তারকা। বাঁহাতি স্পিনার অভিষেক টেস্ট স্মরণীয় করে রাখেন। অস্ট্রেরিয়ার বিপক্ষে গলে দ্বিতীয় টেস্টে তার বোলিং ফিগার ছিল ৬/১১৮ ও ৬/৫৯। তার দুর্দান্ত বোলিংয়ে ইনিংস ও ৩৯ রানে ম্যাচ জেতে শ্রীলঙ্কা।

পাকিস্তানের বিপক্ষেও একই ফর্মে ছিলেন প্রভাত। গলে প্রথম টেস্ট হারলেও বাবর আজমের দলের বিপক্ষে দুই ইনিংসে তার বোলিং ফিগার ছিল ৫/৮২ ও ৪/১৩৫। টানা তিন ইনিংসে পাঁচ উইকেট নেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও পেয়ে যান পাঁচ উইকেট। প্রথম তিন টেস্টেই চারবার ফাইফার। প্রথম ইনিংসে ৩/৮০ এবং দ্বিতীয় ইনিংসে ৫/১১৭। তার অনবদ্য বোলিংয়ে ২৪৬ রানের ঘুরে দাঁড়ানো জয়ে সিরিজে সমতা ফেরায় লঙ্কানরা।

এদিকে মেয়েদের ক্যাটাগরিতে মাসের সেরা খেলোয়াড় হয়েছেন ইংল্যান্ডের অলরাউন্ডার এমা ল্যাম্ব।

Leave a Reply

Your email address will not be published.