নিউজিল্যান্ডকে বিধ্বস্ত করে রানপাহাড়ে চাপা দিয়ে হোয়াইটওয়াশ করলো ভারত

সিরিজ নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। শেষ ওয়ানডেতেও নিউজিল্যান্ডকে ছাড় দিলো না ভারত। রোহিত শর্মা আর শুভমান গিলের জোড়া সেঞ্চুরিতে ৯ উইকেটে ৩৮৫ রানের পাহাড় গড়লো স্বাগতিকরা। জবাবে ২৯৫ রানে অলআউট হলো কিউইরা।

ইন্দোরে সিরিজের তৃতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ৯০ রানের বড় ব্যবধানে হারিয়েছে ভারত। এই জয়ে তিন ম্যাচ সিরিজে কিউইদের হোয়াইটওয়াশ করলো রোহিত শর্মার দল। টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠানোই যেন কাল হয়েছিল

নিউজিল্যান্ডের। দুই ওপেনার রোহিত শর্মা আর শুভমান গিল উদ্বোধনী জুটিতেই গড়েন ২১২ রানের বড় সংগ্রহ। সেঞ্চুরি করেন দুজনই। রোহিত ৮৫ বলে ৯ চার আর ৬ ছক্কায় খেলেন ১০১ রানের ইনিংস। ৭৮ বলে গিলের বিধ্বংসী ১১২ রানের ইনিংসটি ছিল

১৩ বাউন্ডারি আর ৫ ছক্কায় সাজানো। এছাড়া বিরাট কোহলি ২৬ বলে ৩৬, হার্দিক পান্ডিয়া ৩৮ বলে ৫৪ আর শার্দুল ঠাকুর করেন ১৭ বলে ২৫ রান। নিউজিল্যান্ডের পক্ষে ৩টি করে উইকেট নেন জ্যাকব ডাফি আর ব্লেয়ার টিকনার।

জবাবে ডেভন কনওয়ে সেঞ্চুরি করলেও বড় হার এড়াতে পারেনি নিউজিল্যান্ড। ১০০ বলে ১৩৮ রানের ইনিংস খেলেন কনওয়ে, যাতে ১২টি চারের সঙ্গে ছিল ৮টি ছক্কা।

৪০ ওভার পর্যন্ত নিউজিল্যান্ডের রানরেট সাতের ওপরই ছিল। পুরো ৫০ ওভার খেলতে পারলে হয়তো জিতেও যেতো। তবে মারতে গিয়ে উইকেট সামলে রাখতে পারেনি কিউইরা। ৪১.২ ওভারে অলআউট হয় ২৯৫ রানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *